মাধবীলতা
- রনি মাহমুদ - ভালবাসা দিও ০৭-০৫-২০২৪

কাল্পনিক তুমি কাব্য লিখো
লিখো কতো গান!
মলিন মুখে আমার হাসি ফুটে,
তোমার লিখায় আমার মুগ্ধনয়ন
জুড়ায় ওগো প্রাণ!

ভুলে থাকার জন্য নানান বাহানা
যার জন্য তুমি করো!
ভেবেছ কি, তুমি!
কতবার দৈনিক তার প্রেমে পড়ো!

সন্ধ্যাপ্রদীপ জ্বেলেছ ঘরে!
বাহিরে কতো আলো!
আকাশপ্রদীপ দিয়েছে চন্দ্র,
ওগো প্রিয়,
মন কেনো তোমার কালো!

আষাঢ় নয়, শ্রাবণ ও নয়!
সকাল নয়, সন্ধ্যা নয় রাত্রি ও নয়!
যুগযুগ ধরে
আমায় নিও আপন করে!
ওগো মাধবীলতা তুমি ভালবাসা দিও!
ভালোবাসো মোরে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।